kopot akankha by Hasan Ebna Amin

কপট আকাঙ্খা (০৭/১০/২০২১, রাত ১২:১০)

হাসান ইবনে আমিন
-------------------------------------------

ব্যালকনী, খোলা আকাশ ও
নিজ হাতে বানানো এক কাপ চা।
আমি জানি, তুমি শুনছনা, তবু বলছি,
আমি গুনতে চাইনি তোমার হাতের চুড়ির সংখ্যা,
বলছিনা পাশে বসে গান গাও,
অপ্রকাশিতই থাক চোখে চোখ রেখে আলিঙ্গনের তীব্র আকাঙ্খা।
চুলে বিলি কাটতে কাটতে আমার পাকা চুলের টিপ্পনি,
অথবা হাসনা হেনার গন্ধ ছাপিয়ে ভেসে আশা
তোমার উরো চুলের নাম না জানা শ্যাম্পুর তীব্র পাগল করা গন্ধ,
কল ছল শব্দে গুল্মের মত তোমার হাসতে হাসেত গা গড়িয়ে পড়াটাও চাইনা।
ঘুনাক্ষরেও বলতে চাইনা তোমার প্রেমে কতটা আমি অন্ধ।
গাড় বেগুনী শাড়ী, আর মোহিনী লালচে লিপস্টিকের তীব্র আবেদন আমি চাইনা,
চাইনা মুখের উপর জর্জেটের আঁচলের বাড়ংবার ছোঁয়া।
চাইনা তোমার থেকে কোনো চোখ ধাঁধানো আহ্বান পূর্ণ চলে যাওয়া।
আজ কেন যেন,
জোছনা নেই, অমাবস্যাও নেই,
আঁধার নেই, আলোও নেই,
রং নেই, রূপ নেই।
শুধু, এক কাপ চা আছে।
আছে তোমার শত সহস্র স্মৃতির ভাল খারাপের কপট অধ্যায়।
ব্যালকনী, খোল আকাশ ও
নিজ হাতে বানানো এক কাপ চা।
সাথে আছে তোমার হাত ধরে গায়ে গা মেখে বসে থাকার না বলা তীব্র আকাঙ্খা।

-------------------------------------

আরো পড়ুন-

বাহুল্য (কবিতা)

Hasan Ebna Amin